বাউনডুলে

বাউনডুলে

আপনি কি বাইক,মোটরসাইকেল,গাড়ি চুরির চিন্তায় ভুগছেন? ভুলে যান এইসব চুরির চিন্তা – প্রযুক্তি ব্যাবহার করে চোরকেই হাতেনাতে ধরুন

আজকে আমি আলোচনা কিভাবে আপনি আপনার যানবাহনকে চোরের হাত থেকে বাচাতে পারেন এবং কোন পদ্ধতিতে সেই চোরকে ধরতে পারেন। তো, শুরু করা যাক .....
আমাদের এই দেশে কারো বাইক বা মোটরসাইকেল চুরি হওয়া স্বাভাবিক ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। আমরা যেমন আধুনিক হয়েছি ঠিক তেমনি চুরেরাও কিন্তু আধুনিক হয়েছে- এটা আপনাকে মানতেই হবে। আপনি আপনার বাইক বা মোটরসাইকেল এর কিছু লক সিস্টেম ব্যাবহার করেও কিন্তু পরিত্রান পাচ্ছেন না। সুতরাং আপনাকে আরও উন্নত প্রযুক্তি ব্যাবহার করতে হবে। আপনার এই সাধের বা প্রয়োজনের জিনিশটার দামের চেয়ে যে সিস্টেম টার দাম অনেক অনেক কম, আপনি কেন সেটা ব্যাবহার করবেন না ?
চুরি হয়ে গেলে মাথায় হাত দিয়ে লাভ নেই, আগেই জেনে রাখুন আপনার এই প্রযুক্তি কিভাবে কাজ করবে, কিভাবে চোরকে তার কাজ থেকে বিরত রাখবেন ।
Gps Technology ,Gps Tracker price, Gps Tracker in Bangladesh, Gps Tracker for bike, Anti Theft Systems Bangladesh, Gps Tracking system, Gps Tracker for car
ঢাকা শহরে প্রায় কয়েক কোটি মানুষের বসবাস । আর এই কোটি মানুষের যাতায়াতের জন্য রয়েছে অসংখ্য গাড়ি। প্রত্যেক দিন এই গাড়ির সংখ্যা বৃদ্ধি পাচ্ছে, বিশেষ করে PRIVATE CAR. প্রত্যেক গাড়ির মালিকের শখ এবং নিতান্তই প্রয়োজন এর জিনিস তার গাড়িটি।
অথচ, অনেক ক্ষেত্রেই এই গাড়ির নিয়ন্ত্রণ থাকে গাড়ির ড্রাইভার এর উপর। অর্থাৎ, ইচ্ছে করলেই গাড়ির ড্রাইভার আপনার অগোচরে কথা অমান্য করে তার ইচ্ছা মত যেখানে সেখানে ঘুরাফেরা করা , অপ্রয়োজনে এ সি চালানো, রাস্তা থেকে যাত্রী তোলা, তেল চুরি করা, অবস্থান নিয়ে মিথ্যা কথা বলা, গাড়ি অতিরিক্ত গতিতে চালানো ছাড়াও আপনার অনুমতি না নিয়েই চলে যেতে পারে ঢাকার বাইরে। অথবা বিক্রি করে দিতে পারে আপনার মূল্যবান গাড়িটি।
শুধু তাই নয়, আপনার গাড়িটি আপনি পার্ক করে যে জায়গায় রেখে নিজের কাজগুলু সারলেন, এসে দেখলেন যে আপনার গাড়িটি আর সেই জায়গায় নেই , অর্থাৎ আপনার গাড়িটি চুরি হয়ে গেছে। গাড়ি চুরেরা সাধারানত অন্যান্য চুরের চাইতে অধিক চালাক এবং এরা  চক্রবদ্ধভাবে গাড়ি চুরি করে থাকে। এবং এদের চক্রের সাথে আপনি হয়ত পেরে উঠতে পারবেন না বা পারেন না। ।
ঠিক এই রকম সমস্যার সমাধান এখন বাংলাদেশে রয়েছে কিছু প্রযুক্তি  । আপনি সেইগুলু ব্যাবহার করেই আপনার গাড়ির নিরাপত্তা দিতে পারবেন।
ধরুন আপনার গাড়িটি চুরি হয়ে গিয়েছে। আপনি তা জানতে পারলেন। এই হারিয়ে যাওয়া গাড়ি বা চুরি হয়ে যাওয়া গাড়িটি খুঁজে বের করতে আমাদের দেশে পাওয়া যাচ্ছে এমন কিছু DEVICE  যা আপনার শখের হারিয়ে যাওয়া গাড়িটির অবস্থান বলে দিতে পারবে। এই সিস্টেম এর নাম হল GPS TRACKER( GLOBAL POSITIONING SYSTEM)।  শুধু তাই নয়,এই সিস্টেম ব্যাবহার এর মাদ্ধমে আপনি এস এম এস করে গাড়িটি থামিয়ে দিতে পারবেন।সেই চোরটিও গাড়ির ভেতরেই আটকে পরবে।অর্থাৎ  আপনি একই সাথে গাড়ি এবং গাড়ি চোর দুটোই পাচ্ছেন। যাকে বলা যায় ‘সাপও মরবে,লাঠিও ভাঙবে না’।
এই TOTAL SYSTEM এর পেছনে কাজ করবে DEVICE সরবরাহকারি কিছু প্রতিষ্ঠান ।আপনি যখনি এই ধরনের কোন সমস্যায় পরবেন,তখনি ঐ প্রতিষ্ঠান গুলোতে INFORM  করলেই তারা আপনাকে আপনার গাড়িটি কোথায় আছে তার যাবতীয় খোঁজ খবর পেতে সাহায্য করবে।সেই সাথে গাড়িটি যেখানে আছে সেখানেই ব্লক করে দিবে।এভাবে তাদের  সাহায্যে আপনি খুব সহজেই  আপনার চুরি বা ছিনতাই হয়ে যাওয়া শখের গাড়িটি খুঁজে পাবেন।
শুধু তাই নয় DEVICE  এর মাদ্ধমে আপনার গাড়ির সকল তথ্য  আপনার কাছে থাকবে।  অর্থাৎ  আপনার মোবাইল এর দ্বারা  কোন কমান্ড করে আপনি জায়গায় দাঁড়িয়ে গাড়ির যে কোন ফাংশন বন্ধ করে দিতে পারবেন।
এই সিস্টেম ব্যাবহার করে আপনি যে সকল সুবিধা পেতে পারেন।
  • ১. আপনার হাতের মোবাইল দিয়েই গাড়িটির সকল প্রকার  নিয়ন্ত্রণ রক্ষা করতে পারবেন।
  • ২. ইন্টারনেট ব্যাবহার করে আপনি নিজেই গাড়ির অবস্থান দেখতে পারবেন।
  • ৩. ড্রাইভার এর সকল চালাকির অবসান ঘটাতে পারবেন।
  • ৪. চুরি বা ছিনতাই হলে গাড়িটির নিরাপত্তা পাবেন।
  • ৫. দৈনিক বা মাসিক তেল খরচ হিসেব করতে পারবেন।
  • ৬. আপনার গাড়িটি সারাদিন কোন কোন জায়গায় গেল, কোন জায়গায় দাঁড়াল, এই সকল তথ্য।
  • ৭. ৬ মাস পর্যন্ত আপনি যে কোন দিনের তথ্য পেতে পারেন অইসব কোম্পানি  কাছ থেকে।
এই সিস্টেম REAL TIME TRACKING পদ্ধতি মেনে চলে । প্রতি ১ মিনিট পর পর SERVER DATABASE এর UPGRADE হয়, ফলে আপনার গাড়িটির সারা দিনের তথ্য আপনি মুহূর্তেই পেতে পারেন। ধরুন আপনার গাড়ি আজকে সারাদিনে চলল ১০০ কি মি। আপনার FUEL CONSUMPTION হিসেব করলেই আপনি বুঝতে পারবেন আপনার তেলের খরচ ।
তাছাড়া আপনার গাড়িটি সারাদিন কোন কোন জায়গায় গেল, কোন জায়গায় দাঁড়াল, এই সকল তথ্য SERVER যে জমা থাকবে ৬ মাস। অর্থাৎ ৬ মাসের মধ্যে যে কোন দিন আপনি আপনার হিসেব চাইলেও অইসব কোম্পানি  আপনাকে তা দিতে পারবে ।
Share this article :

+ comments + 1 comments

October 24, 2014 at 4:26 AM

টিউনারহোম তথ্যনির্ভর একটি প্রযুক্তির সাইট যেখানে আপনি আপনার প্রযুক্তির নানা জ্ঞানকে ছড়িয়ে দিতে পারবেন অনায়াসে। তাই আমরা চাই তথ্য প্রযুক্তির পথ চলা হক আরও সহজ ও সুন্দর। tunerhome.com
লিখতেথাকুনপ্রযুক্তিরবাড়িতে

Post a Comment

 
Helped By : Copyright © 2014. বাউনডুলে - All Rights Reserved
Proudly powered by Blogger